প্রকাশিত: ২২/০৬/২০১৮ ৪:৪৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:৩৮ এএম

শাহিদ মোস্তফা শাহিদ,কক্সবাজার সদর
কক্সবাজার সদরের ৩নং ইসলামাবাদ ইউনিয়ন থেকে সাদা পোষাকে এক যুবককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। অপহৃত যুবক ইসলামাবাদ ইউনিয়নের পুর্ব সিকদার পাড়া এলাকার সাবেক চেয়ারম্যান মনছুর আলম প্রকাশ বলি মনছুরের পুত্র ও ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক জুনাইদ হাসান জিকু (৩০)। তুলে নিয়ে যাওয়ার ২ দিন পরও তার কোন হদিস না পাওয়ায় পরিবার, স্বজন,এলাকাবাসীর মাঝে হতাশা, উদ্বেগ উৎকন্ঠা ও আতংক বিরাজ করছে।জিকুর বড় ভাই কলিম উল্লাহ জানায়,গত ২০ জুন রাত আনুমানিক ৯টার দিকে তার ভাই জিকু এশার নামাজ আদায় করে পুর্ব সিকদার পাড়াস্থ তার শাশুর বাড়িতে প্রবেশ করার আগ মুহুর্তে সাদা পোষাকের ১০/১২ জন লোক পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যায়।এ সময় স্থানীয়রা বাধা প্রদান করলে ৩/৪ রাউন্ড গুলি বর্ষন করে বলে জানায় কলিম উল্লাহ।তিনি আরো জানায়,জিকুকে তুলে নিয়ে যাওয়ার সময় তার চোখে মুখে মরিচের গুড়াও নিক্ষেপ করে সাদা পোষাকদারী ব্যক্তিরা।তুলে নিয়ে যাওয়ার ঘটনায় ২ দিন পেরিয়ে গেলেও তার ভাইয়ের কোন হদিস মেলেনি। ঘটনার পর থেকে বিভিন্ন স্থান ও দপ্তরে যোগাযোগ রক্ষা করেও তার সন্ধান না পাওয়ায় অজানা আতংক বিরাজ করছে পরিবার, স্বজন- এলাকাবাসীর মধ্যে।জিকুর অপর ভাই রাহাত হাসান জানায়,সাদা পোষাকদারীরা প্রশাসনের লোক হয়ে থাকলে
আমার ভাইকে যথাযত প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হোক।সে আরো বলেন, তাকে তুলে নিয়ে যাওয়ার সময় একজন পুলিশ অফিসারকে ছিনতে পেরেছে।তাদের বহনকৃত নোহা গাড়ীর পিছনে পিছনে দৌড়ও দিয়েছিল। স্থানীয়রা জানায়,অপহৃত জিকু ইতিমধ্যে সকলের মনে স্থান করে নিয়েছে। অথিতে তার কর্মকান্ড খারাপ থাকলেও ৩/৪ বছর ধরে সে তাবলীগ এবং নামাজ দোয়া পড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।তার কিছু প্রতিপক্ষ লোকজন মিথ্যা মামলা দিয়ে তাকে বারবার হয়রানী করে যাচ্ছে। অপর একটি সূত্রে জানা গেছে তার বিরুদ্ধে মারামারি, অস্ত্র, হত্যাসহ কয়েকটি মামলা রয়েছে।
এ বিষয়ে জানার জন্য ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়ার সাথে মুঠোফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

পাঠকের মতামত